বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএল আগের দুটি আসরে যেমন ভাবে উদ্বোধনী অনুষ্ঠান করেছে এবারের তৃতীয় আসরে অতীতের সবগুলোকে ছাপিয়ে গিয়েছে আনুষ্ঠানিকতা দিক দিয়ে। বিপিএলের তৃতীয় আসর টি বিশেষভাবে আয়োজন করা হয়েছে। সরকারের পৃষ্ঠপোষকতায় হতে চলেছে বিপিএলের এবারের আসর। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী স্মরণীয় করে রাখতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধনের আয়োজন করা হয় বিপিএলের। আর এই অনুষ্ঠান মাথাতে পার্শ্ববর্তী দেশ ভারত থেকে নিয়ে আসা হয় ভারতীয় সুপারস্টার সালমান খান এবং ভারতীয় জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ সহ বিখ্যাত কণ্ঠশিল্পী সনু নীগম কৈলাস খের সহ আরো অনেকে।



বঙ্গবন্ধুকে কিভাবে সম্মান দেখাতে হবে তা উনার দল সম্ভবত জানে না। বিপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানের বিভিন্ন আলামত দেখে সেটাই মনে হলো।
বঙ্গবন্ধুকে সম্মান করা মানে তার প্রানপ্রিয় দেশ, এর মানুষ, ভাষা আর ঐতিহ্যকে সম্মান করা। এর মানে বিভিন্নভাবে ভারতকে মাথায় তোলা না।


গতকাল ঢাকার মিরপুরে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত হয়ে গেল বিপিএলের উদ্বোধন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে এই বর্ণাঢ্য আয়োজন করা হয়। এটি মূলত বিপিএলের তৃতীয় আসর। তবে আগের দুইটি আসরে বিপিএল নিয়ে অনেক আলোচনা সমালোচনা হয়েছে এবং অনুষ্ঠানে গিয়েছে খেলোয়ারদের পারিশ্রমিকের ব্যাপারেও গরিমসি করেছে গভর্নিং কমিটি। তবে সব চড়াই-উৎরাই আলোচনা সমালোচনা উপেক্ষা করে আবারো মাঠে গড়াতে চলেছে তৃতীয়বারের মতো বিপিএল খেলা।

Sites