বিএনপির সাবেক মহাসচিব মরহুম কেএম ওবায়দুর রহমানের কবর জেয়ারত করে ফরিদপুর-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তার কন্যা ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু। বুধবার দুপুরে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ’র হাতে মনোনয়নপত্র জমা দেন তিনি। নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামানসহ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
মনোনয়নপত্র জমাদানের আগে নগরকান্দা উপজেলার লস্করদিয়া গ্রামের বাসভবনে সমবেত কয়েক হাজার নেতাকর্মীদের উদ্দেশে বক্তৃতাকালে শামা ওবায়েদ বলেন, আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচন শুধু নির্বাচনই না, এটি হবে দেশের প্রত্যেকটি মানুষের মুক্তির আন্দোলন। ওইদিন এদেশের মানুষ স্বাধীন হবে। এজন্য প্রত্যেককে তাদের ভোট পাহারা দিতে হবে। এই ভোট হিরার চেয়েও দামি। দেশের মানুষকে তাদের এই ভোট রক্ষা করতে হবে।

কেএম ওবায়দুর রহমানের একমাত্র কন্যা শামা ওবায়েদ নগরকান্দা ও সালথা উপজেলা এবং কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে সকলের ভোট ও দোয়া কামনা করেন এ সময়। তিনি বলেন, আগামী নির্বাচনে যেন কেউ ভোট চুরি করতে না পারে সেজন্য সকলকে তাদের ব্যক্তিগত মান অভিমান, দুঃখকষ্ট ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে একসাথে কাজ করতে হবে। বিএনপি সবসময়ই আপনাদের পাশে ছিলো আগামীতেও থাকবে।

শামা ওবায়েদের স্বামী বিশিষ্ট শিল্পপতি শোভন ইসলাম এসময় তার স্ত্রীর জন্য ভোট প্রার্থনা করে বলেন, অতীতে যারা ক্ষমতায় ছিলেন তারা শুধু নিজেদেরই উন্নয়ন করেছে। এখন সামনে সময় এসেছে ভোটের মাধ্যমে তাদের জবাব দেয়ার। বিএনপি জয়ী হলে শুধু ব্যক্তি বিশেষের নয় বরং সব মানুষেরই উন্নতি হবে।

নগরকান্দা উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট লিয়াকত আলী খান বুলুর সভাপতিত্বে এসময় সালথা উপজেলা বিএনপির সাবেক সভাপতি আতিয়ার কবির, নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুকুল, সাংগঠনিক সম্পাদক শওকত শরীফ, সিদ্দিকুর রহমান তালুকদার প্রমুখ বক্তব্য দেন।

Sites