রংপুর সিটি করপোরেশন নির্বাচনে এক মেয়র প্রার্থীর লোকজন লাঠি নিয়ে কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝণ্টু।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রংপুর নগরীর সালমা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

কোনো মেয়র প্রার্থীর নাম উল্লেখ না করে ঝণ্টু বলেন, ’এক প্রার্থীর লোকজন কেন্দ্রে কেন্দ্রে লাঠি নিয়ে রেখেছে। তারা ভয় দেখিয়ে ভোট নিতে চায়।’

তিনি বলেন, ’কিন্তু ভোটাররা এবার আর ভুল করবে না বলে আমার বিশ্বাস। তারা উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোটটি দিয়ে লাঠি বাহিনীর প্রতিবাদ করবে।’

জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার নাম উল্লেখ না করে ঝণ্টু বলেন, ’মানুষ এখন আর তাদের দেখতে চায় না। তারা কোনো উন্নয়ন করেনি।’

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হচ্ছে বৃহস্পতিবার। এদিন সকাল ৮টায় শুরু হওয়া ভোট একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট শুরুর পর এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, সকাল থেকেই উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রংপুর নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১৯৩টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১০৮টি। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২৪ জন পুলিশ ও আনসার নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। এদের মধ্যে ১২ জনই অস্ত্রধারী। আর সাধারণ কেন্দ্রে ২২ জন করে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। এছাড়া ২১ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৩৩টি টিম নির্বাচনী মাঠে কাজ করছে। নির্বাচনে ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও সিটি করপোরেশন এলাকাকে চারটি ভাগে ভাগ করে চার জন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বদ্বিতা করছেন। ২০৩ বর্গ কিলোমিটার এলাকার এ সিটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন।
bdnews24us

Sites