সফলতার আরেক ধাপ অতিক্রম করলেন ওমানপ্রবাসী আবু ইউসুফ। ওমান থেকে দেশে সবচেয়ে বেশি রেমিট্যান্স পাঠান তিনি। ভাগ্যবদলের স্বপ্ন নিয়ে এ প্রবাসী দীর্ঘ সময় ওমানে অত্যন্ত সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করছেন।
সম্প্রতি বাংলাদেশি মালিকানাধীন কোম্পানি \’আল বারাকাহ শপিং সেন্টারের\’ আরেকটি নতুন শাখা উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় ওমানি মেয়ের শেখ জায়িদ বিন জুমা আল-জুনাইবি।
বক্তারা জানান, বর্তমান বিশ্বের যতগুলো দেশ থেকে রেমিট্যান্স আসছে এর ভেতর ওমান অন্যতম। দেশটি রেমিট্যান্স প্রেরণে বিশ্বের চার নম্বরে অবস্থান করছে।
ইতোমধ্যেই ইউসুফের সততা ও যোগ্যতার ফলস্বরূপ ওমানের রাজধানী মাস্কাটের প্রাণকেন্দ্র রুইতে রয়েছে আল বারাকাহ শপিং সেন্টার, আল বারাকাহ ট্রাভেলস ও ইলেকট্রনিক আইটেমের শো-রুম।
এ ছাড়াও মাস্কাটের বাহিরেও রয়েছে একাধিক ব্রাঞ্চ। সম্প্রতি দুকুম নামক শহরে নতুন আরেকটি ব্রাঞ্চ উদ্বোধন করেন বাংলাদেশি এ ব্যবসায়ী।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় মেয়র শেখ জায়িদ বিন জুমা আল-জুনাইবি ও শেখ আলী হামেদ রাশেদ আল-রাশেদী।
আল বারাকার স্থানীয় পার্টনার ইউনুস খামেস আল বেরাসেদী বিশেষ উপস্থিত ছিলেন। মেয়র বাংলাদেশিদের এমন সফলতা দেখে মুগ্ধ হন।
তিনি বলেন, \’আবু ইউসুফ অত্যন্ত ভালো মানের ব্যবসায়ী ও পরিশ্রমী, তাই অতি অল্প বয়সেই অনেক সফলতা অর্জন করেছে। সফল হতে হলে পরিশ্রমের বিকল্প নাই।\’
তিনি আবু ইউসুফকে ওমানের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক আরো বাড়ানোর তাগিদ দেন। এ সময় স্থানীয় বাংলাদেশিদের উপস্থিতি ছিল চোখেপড়ার মতো। এ ছাড়াও ইন্ডিয়ান, পাকিস্তানি ও বিশ্বের অন্যান্য দেশের নাগরিকরা উপস্থিত ছিলেন। সবশেষে ফিতে কেটে নতুন ব্রাঞ্চ উদ্বোধন করেন শেখ জায়িদ বিন জুমা আল-জুনাইবি।

সূত্র:জাগো নিউজ ২৪

Sites