বলিউডের খিলাড়ি হিসেবে পরিচিত এবং বলিউডের সেরা ধনি তারকাদের মধ্যে সবার উপরে যার নাম তিনি হলেন অক্ষয় কুমার সময়ের সঙ্গে অভিনেতা এবং মানুষ হিসেবে অক্ষয় কুমার ঠিক কতটা পরিণত হয়েছেন তা স্পষ্ট হয়ে যায় সাম্প্রতিক সময়ে তাঁর ছবি নির্বাচন এবং অভিনয় দক্ষতা দেখলে। একদিকে যেমন মিশন মঙ্গল এবং প্যাডম্যানের মতো ছবি করছেন, তেমনই হাউসফুলেও তিনি সমান স্বচ্ছন্দ।

বলিউডের ’খিলাড়ি’ হিসেবেই পরিচিত অক্ষয় কুমার। বর্তমান সময়ের অন্যতম সফল অভিনেতা। শুধু তাই নয়, বিখ্যাত বিজনেস ম্যাগাজিন ফোর্বসের জরিপে চলতি বছর সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের তালিকায় চতুর্থ তিনি।

তবে ক্যারিয়ারের শুরুটা মোটেও সুখকর ছিল না। সম্প্রতি একটি অনুষ্ঠানে সেই স্মৃতিচারণ করে অক্ষয় বলেন, এক সময় আমার ১৪টি ফ্লপ সিনেমা ছিল। মনে করেছিলাম ক্যারিয়ার শেষ। বিষন্ন হয়ে পড়েছিলাম। তবে আমার মার্শাল আর্ট প্রশিক্ষণ কাজে লেগেছে। এটি শৃঙ্খলা শিক্ষা দেয়। ১৪টি ফ্লপের শিক্ষাই আমাকে আজ হিট সিনেমা উপহার দিতে সাহায্য করছে।

অক্ষয় অভিনীত পরবর্তী সিনেমা হাউসফুল ফোর। চলতি বছর দীপাবলী উপলক্ষে এটি মুক্তি পাবে। এতে আরো অভিনয় করছেন— ববি দেওল, রিতেশ দেশমুখ, চাংকি পান্ডে, জনি লিভার, পূজা হেগড়ে, কৃতি স্যানন, কৃতি খারবান্দা প্রমুখ।

রুস্তম সিনেমাখ্যাত এ অভিনেতা বলেন, বাজেটের বিবেচনায় এটি অনেক বড় পরিসরের সিনেমা। বাহুবলি যুগের দৃশ্যগুলোর জন্য ভিজ্যুয়াল এফেক্টের প্রয়োজন হয়েছে এবং শুটিংও অনেক আগে হয়েছে। বর্তমানে ভিজ্যুয়াল এফেক্টের চূড়ান্ত সম্পাদনার কাজ চলছে।

হাউসফুল ফোর ছাড়াও গুড নিউজ, লক্ষ্মী বোম্ব, সূর্যবংশী, বচ্চন পান্ডে সিনেমায় দেখা যাবে এ অভিনেতাকে।


উল্লেখ্য, কুমারের প্রধান চলচ্চিত্র অভিনেতা হিসেবে প্রথম কাজ ছিল রাখী গুলজার ও শান্তিপ্রিয়ার বিপরীতে সৌগন্ধ (১৯৯১)। একই বছর তিনি কিশোর ব্যস পরিচালিত ড্যান্সার চলচ্চিত্রে অভিনয় করেন, ছবিটি নেতিবাচক পর্যালোচনা লাভ করে।

Sites