দেশে প্রতিনিয়ত ঘটে চলেছে অনাকাঙ্ক্ষিত অনেক ঘটনা চলমান পরিস্থিতির মধ্যেও এই কর্মকাণ্ড থেমে নেই। মানুষ বিভিন্ন শত্রুতার জেরে একজন আরেকজনের উপর হিং "সা’ত্মক হয়ে উঠছে এবং নিজেদের বিভিন্ন কর্মকাণ্ডের জেরে ঘটাচ্ছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। প্রতিনিয়ত দেশের আনাচে-কানাচে এভাবে রাস্তাঘাটে পড়ে থাকছে মানুষ এবং এতে করে যে শুধুমাত্র ব্যক্তিগত ক্ষোভ বা শত্রুতার বিনাশ ঘটেছে সেটা বলা যায় না এতে করে নতুন করে মানুষ আবারো হিং;সা’ত্ম’ক রূপ ধারণ করতে চলেছে


ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই এলাকার জুঁই-যুথি ফিলিং স্টেশনের সামনে থেকে গত শনিবার (৮ আগস্ট) সকাল ৯টার দিকে দুই ব্যক্তির’ম’র’দে’হ’ ’উদ্ধার করেছে পুলিশ।

’নি’হ’ত’দে’র’ সঙ্গে থাকা কাগজপত্র অনুযায়ী একজন কুড়িগ্রামের চিলমারী উপজেলার শান্তিনগর গ্রামের ফরিদ বেপারীর ছেলে মাসুদ রানা (৩২) ও অন্যজন রংপুরের কোতয়ালী থানার চানবাড়ী গ্রামের মকবুলের ছেলে মামুন (২৮)। ’নি’হ’ত’দে’র’ একজনের শরীরে সেনাবাহিনীর টি-শার্ট রয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান জানান, সকালে গোড়াই এলাকার ওই ফিলিং স্টেশনের সামনে দুই ব্যক্তির "গ’লা’-কা’টা ম’র’দে’হ" পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে "ম’র’দে’হ" দুটি উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল পাওয়া গেছে।

তিরি আরও জানান, প্রাথমিকভাবে "নি’হ’ত’দে’র" সঙ্গে থাকা কাগজপত্র থেকে তাদের পরিচয় ধারণা করা হচ্ছে। তাদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। যোগাযোগ করা সম্ভব হলে তাদের পরিচয় সম্পর্কে আরও নিশ্চিত হওয়া যাবে। তদন্তের জন্য "ম’র’দে’হ দু’টি টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ম"র্গে পাঠানো হচ্ছে।

ওই থানার উপ-পরিদর্শক (এসআই) মামলার তদন্তকারী কর্মকর্তা আবুল বাশার জানান, "নি’হ’ত’রা" কেউ সেনাবাহীনিতে কর্মরত নয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাদের একজনের শরীরে যে পোশাক ছিল, সেটি বাইরে থেকে কেনা বলে জানা গেছে।


দেশের প্রায় সময় শোনা যায় বিভিন্ন জায়গায় অজ্ঞাত ’ম’র’দে’হ’ পড়ে আছে বা একজন আরেকজনের উপর প্রতিশোধ নিতে এমন কর্মকাণ্ড ঘটিয়েছে তবে বর্তমান পরিস্থিতিতে মানুষ যেখানে অসহায় অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে এর মধ্যেও এমন কর্মকাণ্ড আসলেই প্রশ্নবিদ্ধ করে আমাদের সমাজকে গতকাল ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের একটি তেল পাম্পের সামনে দুই ব্যক্তির ’ম’র’দে’হ’ উদ্ধার করেছে পুলিশ প্রাথমিক পর্যায় তাদের পরিচয় এখনো পাওয়া যাচ্ছে না

Sites